২৭ ডিসেম্বর পুঁজিবাজারে সূচকের পতন

শেখনিউজ রিপোর্ট: ২৭ ডিসেম্বর মঙ্গলবার পুঁজিবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।

এদিন ডিএসইতে ৩১৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭টি কোম্পানির, কমেছে ১৩৬টি এবং অপরিবর্তিত রয়েছে ১৬০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে ৬ হাজার ১৮০ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৫২ ও ২১৯১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ২৬৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ইন্ট্রাকো, বসুন্ধরা পেপার, বিএসসি, প্রগতি লাইফ, জেনেক্স, মুন্নু সিরামিক, অরিয়ন ইনফিউশন, সী পার্ল ফুড, অরিয়ন ফার্মা ও এডিএন টেলিকম।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ-সিএসইতে ২২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় ২ কোটি টাকার লেনদেন কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৭৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১২৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০টির, কমেছে ৪২টি এবং অপরিবর্তিত রয়েছে ৭৬টির কোম্পানির শেয়ার দর।

আরো পড়ুনঃ