সাংবাদিক কাজলকে ভারতীয় গোয়েন্দারা ভারতে নিয়েও ছাড়ল কেন?

431

শেখনিউজ রিপোর্টঃ রাজনৈতিক পতিতাদের সাথে সম্পৃক্ত সরকারী দলের এমপির মামলাতেই যে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে গুম করা হয়েছিল তাই নয়, অন্য না জানা আর কারনেও তাকে গুম করে ভারতে নিয়েছিল ভারতীয় গোয়েন্দারা। যেহেতু বাংলাদেশী গোয়েন্দারা বিষয়টি জানে তাই কাজ শেষে সীমান্তে ছেড়ে দিয়ে যায় ভারতীয়রা।

প্রশ্ন হলো এমপি সাইফুজ্জামান শেখর ঠাকুর ঘরে কেরে কলা খাইনি টাইপের যে মামলাটি রাজনৈতিক পতিতাদের কারনে করেছিলেন সেটির সাথে মানব জমিন বা কাজলের কোন সম্পর্ক না থাকলেও মামলাটি হলো কেন? কোন শক্তিশালী চক্রের ইঙ্গিতে শেখরের মতো মানুষ দাদাদের খুশির রাস্তা হতে মামলা করেছিল?

বিভিন্ন দুতাবাসের গোয়েন্দা নেটওয়ার্ক থেকে যখন বাংলাদেশ সরকারের কাছে কাজলের বিষয়ে খোঁজ খবর নেয়া শুরু হয় এরপর নড়েচড়ে বসে বাংলাদেশের সরকার। প্রভু ভারতের কাছে আবদার করে কাজলকে ফিরিয়ে দেয়ার জন্য। যা এমন্যাস্টি ইন্টারন্যাশনাল করতে পারেনি শুধু খোঁজ নেয়ায় আজ কাজল ফিরে এলো। তবে অপরাধী যেমন চিহ্ন রেখে যায়, ভারতীয়রা তাকে সীমান্তে ছেড়ে দিয়ে নিজেদের সম্পৃক্ততার চিহ্ন রেখে গেলো।

কাজলকে কোন রাজনৈতিক মাসীর বা পতিতার দালালের কারনে নয়, আন্তর্জাতিকভাবে বাংলাদেশের স্বার্থ রক্ষার এক প্রকল্পে জড়িত থাকার কারনে গ্রেপ্তার বা গুম হয়েছে বলে জানা গেছে, যে প্রকল্পে স্বাভাবিক কারনেই মিয়ানমারের স্বার্থে ব্যাঘাত হতো, কিন্তু ঐ স্বার্থের সাথে যে ভারতের স্বার্থ জড়িয়ে আছে সেটি কাজলের জানা ছিল না। যে কারনেই ভারতীয় গোয়েন্দারা ফিরিয়ে দিয়েছে।

এদিকে সাংবাদিক কাজলকে হ্যান্ডকাফ পরিয়ে আদালতে এমনকি কারাগারে নেয়া হলেও সরকারের পক্ষ থেকে কোন ভ্রূক্ষেপ নেই। তবে কাজলের বিষয়টি এখনি শেষ হচ্ছে বলে ভাবার কোন কারন নেই।

Facebook Comments

Hits: 258

SHARE