আমান চৌধুরীঃ এক মহৎ প্রানের প্রস্থান

134

শেখনিউজ রিপোর্টঃ আমানউল্লাহ চৌধুরী নিভৃত এক মহৎ প্রান। যার কল্যানে বহু মানুষ আলোকিত হয়েছে; বহু পরিবার প্রতিষ্ঠিত হয়েছে। বহু মানুষ নিজের পায় দাঁড়িয়েছে। সেই অগনিত মানুষের প্রিয় আমান চৌধুরী আজ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি একাধারে শিল্পপতি, ব্যবসায়ী, ফার্মাসিস্ট কিন্তু সবচেয়ে যে গুনটি তাঁকে অমর করেছে তা হচ্ছে প্রত্যেকের পাশে দাঁড়ানো। বিখ্যাত RANGS Group, SEA FISHERS Group এর ভাইস চেয়ারম্যান, ব্যাংক এশিয়ার উদ্যোক্তা ডিরেক্টর, RANGS Pharmaceuticals Ltd সহ অসংখ্য শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা তিনি। আমান চৌধুরী এবং তাঁর বড় ভাই রউফ চৌধুরী এই শিল্প সাম্রাজ্য গড়ে তোলেন।

বিশাল সাম্রাজ্যে হাজার হাজার মানুষ তাদের মেধা ও শ্রম বিনিয়োগ করেছেন এই দুই ভাইয়ের গড়া প্রতিষ্ঠানগুলোতে। এদের বাইরেও হাজার হাজার মানুষ উপকৃত এদের দ্বারা। আমান চৌধুরী হলেন একেবারেই নিভৃতচারী মানুষ তবে তাঁর যে কতো গুণগ্রাহী রয়েছেন তা বোধহয় তিনি নিজেও জানতেন না। অনেকের কাছে তিনি পিতৃ সমতুল্য অনেকের কাছে ভাইয়ের মতো। তাঁর বন্ধুরা সবাই তাঁকে অত্যন্ত ভালবাসতেন।

মুক্তিযোদ্ধা আমান চৌধুরী আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা ২ টায় এপোলো হাসপাতালে ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন কিডনি সমস্যায় ভুগছিলেন।

আমান চৌধুরী নিউইয়র্কে একজন রেজিস্টার্ড ফার্মাসিস্ট এবং একসময় যুক্তরাষ্ট্র ফেডারেল সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসিতে অনার্স স্নাতক করে যুক্তরাষ্ট্র থেকে মাস্টার্স সম্পন্ন করেন।

মরহুম মৃত্যুকালে স্ত্রী সাবেরা চৌধুরী এবং ২ কন্যা এবং ভাই বোন আত্মীয় স্বজন, সহকর্মিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শেখনিউজ ডট কম পরিবার এর পক্ষে প্রধান সম্পাদক শেখ মহিউদ্দিন আহমেদ আমান চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তাঁর রুহের মাগফেরাত কামনা করেছেন। তিনি মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। শেখ মহিউদ্দিন আহমেদ জনাব আমান চৌধুরীকে পিতৃতুল্য হিসেবে বর্ণনা করে বলেন, রমজান মাসে ইন্তেকাল করায় আল্লাহ তাঁকে সর্বোত্তম মর্যাদা প্রদান করবেন।

শেখ মহিউদ্দিন আহমেদ সবাইকে আমান চৌধুরীর রুহের মাগফিরাতের জন্য প্রার্থনা করার আবেদন করেছেন।

Facebook Comments

Hits: 78

SHARE