পররাষ্ট্রমন্ত্রীর বিরোধিতাঃ আর্মি পাঠাতে চাইছে ভারত, অজিত দোভাল ঢাকায়

915

শেখনিউজ রিপোর্টঃ ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ঢাকায়, বিমসটেক নামের একটি অখ্যাত জোটের মিটিংয়ে যোগ দেয়ার নামে। একই সাথে দিল্লি থেকে ছাড়ানো হয়েছে একটি সংবাদ ভারত করোনার বিরুদ্ধে যুদ্ধে বাংলাদেশ, মালদ্বীপ, ভুটান আফগানিস্তানে সেনাবাহিনী পাঠাচ্ছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন সরাসরি মিডিয়াকে বলে দিয়েছেন, করোনা যুদ্ধে আমাদের ভারতীয় আর্মির দরকার নেই। তাছাড়া বাংলাদেশ যেখানে অন্যদেশকে সয়াহতা দিচ্ছে আর্মি টিম পাঠিয়ে সেখানে ভারতের আর্মির কোন প্রয়োজন নাই।

কিন্তু অজিত দোভাল বাংলাদেশে ভারতীয় আর্মি যেকোন মুল্যে প্রেরনের জন্য জোর চেষ্টা করে যাচ্ছেন। এরই ফল স্বরুপ অধিকাংশ মিডিয়া এই বিষয়ের সংবাদটি প্রকাশে বিরত থেকেছে।

করোনা ভাইরাস নিয়ে চীনের দীর্ঘ মেয়াদি যে বৈশ্বিক রাজনীতির লক্ষ্য রয়েছে তা বুঝতে পেরেই ভারতের ঘুম হারাম হয়ে গেছে। ভারত মনে করছে, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার যদি করোনা মকাবেলায় ব্যর্থ হয় তবে যে কোন সময় সরকারের নেগেটিভ পরিনতি হতে পারে। এরই প্রেক্ষিতে ভারত যেন তেন উপায়ে বাংলাদেশে তাদের আর্মি ঢুকিয়ে রাখতে চাইছে। যদিও এমনিতেই ভারতের লক্ষাধিক গোয়েন্দা পুরো বাংলাদেশে রয়েছে; এমনকি সরকারের বিভিন্ন দপ্তরে ও পুলিশে রয়েছে বলেও অভিযোগ দীর্ঘদিনের।

তবে বাংলাদেশ আর্মি যেখানে অন্যান্য দেশে তাদের সহায়তা টিম পাঠিয়েছে, সেখানে করোনায় হিমশিম খাওয়া ভারতের কাছ থেকে আর্মির টিম নেয়া বাংলাদেশ আর্মির জন্য মান সম্মানের হানিকর বলেই বাংলাদেশ আর্মির লোকজন মনে করছে। জানা গেছে বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ ভারতীয় আর্মির যে কোন টিম বাংলাদেশে এখন অবস্থানের বিপক্ষে।

Facebook Comments

Hits: 641

SHARE