ক্যাসিনো কেলেঙ্কারিতে ইসলামী ফাউন্ডেশনের ডিজি আফজাল

71

শেখনিউজ রিপোর্টঃ ক্যাসিনো কেলেঙ্কারিতে ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক মোঃ আফজাল ফেঁসে গেলেও বহাল রয়েছেন চাকুরীতে। চাকুরীর বয়স সীমা পেরিয়ে যাওয়ার পরেও ২ বার চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া এই সাবেক আমলার দাপট এই চাকুরীতে বহাল থাকাতেই বোঝা যায়। উল্লেখ্য, ইতিমধ্যেই দুর্নীতির নানান বাস্তব তথ্যের ভিত্তিতে বাংলাদেশ ব্যাংক তার সকল ব্যাংক একাউন্টের তথ্য তলব করেছে।

ইমাম প্রশিক্ষণ একাডেমীতে প্রশিক্ষণরত ইমামদের সামনে ব্যালে নৃত্য ও কাঙ্গালিনী সুফিয়ার গান আয়োজনসহ বিভিন্ন অনৈসলামিক কার্যকলাপের হোতা এই আফজাল যে আসলে ক্যাসিনো কেলেংকারির সাথে জড়িত তা বিভিন্ন গোয়েন্দা সংস্থার তদন্তে প্রমানিত হলে বাংলাদেশ ব্যাংক এই পদক্ষেপ নেয় বলে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত পত্রে সামীম মোঃ আফজাল পিতা- মৃত আব্দুর রশিদ, মাতা-মৃত আমেনা খাতুন, জাতীয় পরিচয় পত্র নং -১৯৫৭২৬৯৫০৪২৭৮৪৫৩১ জন্ম তারিখ -৩১/১২/১৯৫৭ পাসপোর্ট নং বিজি ০০০৯৭৬০ এর ব্যাংক হিসাব এবং একাউন্ট খোলার তারিখ থেকে বর্তমান সময় পর্যন্ত বিস্তারিত বিবরণ চেয়ে সব কয়টি তফসিলি ব্যাংক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে পত্র প্রেরণ করা হয়।

দীর্ঘদিন ধরে তার বিরুদ্ধে ব্যাপক দুনীতি, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে। ইসলামিক ফাউন্ডেশনে শতাধিক আত্মীয়-স্বজন নিয়োগের মাধ্যমে পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত করে। সামীম আফজালের ঢাকার মোহাম্মদপুরের জহুরী মহল্লা, বসিলা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম ও কক্সবাজারে নামে-বেনামে প্রচুর সম্পত্তি রয়েছে বলে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

অবিলম্বে এই দুর্নীতিবাজকে ইসলামী ফাউন্ডেশনের চাকুরী থেকে বরখাস্ত করে তদন্ত চালানোর জন্য মুসলিম সমাজ থেকে দাবী উঠেছে।

Facebook Comments

Hits: 36

SHARE