কানেক্ট বাংলাদেশ মনসুর চৌধুরী, আলম শাহ এবং আখি সীমাকে অব্যাহতি দিয়েছে

141

কানেক্ট বাংলাদেশ তাদের যৌথ নেতৃত্বের কাঠামোর বাইরে কাজ করার জন্য জনাব মনসুর চৌধুরীকে তার সহযোগী জনাব আলম শাহ এবং বেগম আখি সীমা কাওসারকে সংগঠনের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে।

সম্প্রতি সংগঠনের পরিকল্পনা পরিষদের এক জরুরী সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক এ অব্যাহতি কার্যকর করা হয়। কানেক্ট বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দীর্ঘ দিন থেকে কানেক্ট বাংলাদেশে যৌথ নেতৃত্বের নামে স্বৈরতান্ত্রিক পদ্ধতি প্রবর্তন করেন জনাব মনসুর চৌধুরি। তিনি রোম সম্মেলনে সবার বক্তব্য উপেক্ষা করে নিজের ইচ্ছায় কমিটি তৈরি করেন বলে কানেক্ট বাংলাদেশ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। রোম সম্মেলনে অনুমোদিত গঠনতন্ত্রকে তিনি সম্পাদনা করে পরিবর্তন করতেও পিছপা হননি। এমনকি তিনি গঠনতন্ত্র উপেক্ষা করে সাংগঠনিক কাজ পরিচালনা করেন অব্যাওত ভাবে।  

কানেক্ট বাংলাদেশের মতে তার সকল কাজে জুটি বাধেন সর্বজনাব আলম শাহ এবং আখি সীমা কাওসারসহ কিছু লকের সাথে যারা সংগঠনে উপদল গঠন করেন। এরা সংগঠনের অন্যদের চরিত্র হননের প্রক্রিয়াও চালায় বলে কানেক্ট বাংলাদেশের অভিযোগ।

রোমে অনুমোদিত গঠনতন্ত্র নতুন ভাবে সম্পাদনা করে ১৫ই জানুয়ারী ২০১৯ তারিখে পরিকল্পনা পরিষদে উপস্থাপন করেছিল, বলেছিল এরপর আর কোন পরিবর্তন অগঠনতান্ত্রিক পদ্ধতিতে করা হবে না।এই ব্যক্তিগণ ব্রিটিশ আদালতে অর্থ আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত ব্যক্তিকেও কানেক্ট বাংলাদেশে সংযুক্তির সর্বত প্রচেস্তা চালায়।

জনাব মনসুর চৌধুরী, আলম শাহ ও আখি সীমা কাওসার গংরা সমন্বয়কদের সকল আহবান উপেক্ষা করে “কানেক্ট বাংলাদেশ ইন্টারন্যাশনাল” নামে কানেক্ট বাংলাদেশের পাল্টা একটি নতুন সংগঠন রেজিস্টার করেছেন। কানেক্ট বাংলাদেশের ফেইসবুক পেইজ থাকা সত্ত্বেও তারা কানেক্ট বাংলাদেশ ইন্টারন্যাশনালেরফেইসবুক পেইজ খুলেছেন। গঠনতন্ত্রের উপধারা ৬.২.১০-এ বলা হয়েছে,”কানেক্ট বাংলাদেশে দলীয়, আঞ্চলিক বা ব্যক্তিগত পক্ষপাতিত্ব গ্রহণ যোগ্য নয়।

অগঠনতান্ত্রিক এবং সংগঠন  বিরোধী ও অগঠনতান্ত্রিক কার্যকলাপের জন্য পরিকল্পনা পরিষদ থেকে কারণ দর্শাণোর নোটিস দেয়া হয়েছিল এবং আত্মপক্ষ সমর্থনের জন্য ৭২ ঘন্টা সময় দেয়া হয়েছিল। ৭২ ঘন্টার মধ্যে মনসুর চৌধুরী, আলম শাহ এবং আখি সীমা কাওসার কারণ দর্শাতে ব্যর্থ হয়েছেন। এমতাবস্থায় পরিকল্পনা পরিষদ উপধারা ৬.২.৪, ৬.২.৫, ৬.২.৬, ৬.২.৭, ৬.২.১০, ৬.২.১১ এবং ৬.২.১২ আওতায় জনাব মনসুর চৌধুরী, জনাব আলম শাহ এবং আখি সীমা কাওসারকে কানেক্ট বাংলাদেশের পরিকল্পনা পরিষদসহ সকল স্তরের দায় দায়িত্ব এমন কি সাধারণ সদস্যপদ থেকেও অব্যাহতি প্রদান করা হয়েছে।

Facebook Comments

Hits: 64

SHARE