সংসদে বিএনপিঃ অবশেষে কি পরাজয় মেনে নিলেন তারেক?

201

শেখনিউজ রিপোর্টঃ শপথ নেয়া বিএনপির একজন এমপিকে বহিস্কারের ২৪ ঘণ্টা যেতে না যেতেই বিএনপির ৪ এমপি দলের নেতার সিদ্ধান্তে শপথ গ্রহণ করে জাতির সামনে প্রমান করে দিলেন যে তারেক রহমান রাজনীতিতে অফিসিয়ালি পরাজয়কে বরন করে নিয়েছেন।

শেখনিউজ ডট কমের প্রধান সম্পাদকের ” বিএনপি কি ধানের শীষ হারাচ্ছে?” শীর্ষক আর্টিকেল প্রকাশের পরেই মুলত ধানের শীষ প্রতীক রক্ষা করতে তারেক রহমান তার দলের বাকি ৪ এমপিকে শপথ নিতে পাঠিয়েছেন। ইতিমধ্যে সুলতান মনসুর, মোকাব্বির এবং জাহিদ সাহেবদের নিয়ে জোটের ৩ জন সংসদে যাওয়ায়, ওদের ঠেকাতে ৪ জনকে পাঠালেন তারেক। এটি দেরিতে হলেও চামড়া বাঁচানোর মত কৌশল।

রাজনৈতিক সচেতন মহলের অভিমত এইভাবে আত্মসমর্পণই যদি করতে হবে তবে নির্বাচনের পূর্বেই কেন আওয়ামী লীগের সাথে গোপন আঁতাত করে ইজ্জত সম্মান নিয়ে কমপক্ষে ৩৫ টি আসন নিয়ে সংসদে গেলেই কি ভাল হতো না? ডঃ কামালের নেতৃত্বে জোট গঠনের সময় থেকেই শেখনিউজ ডট কম রাজনীতিতে বিএনপি নেতৃত্বের মেধার ঘাটতির কথা বলে এসেছে। যা যা হওয়ার ইঙ্গিত দেয়া হয়েছে, তাই ঘটে চলেছে।

এরপরেও বিএনপির নেতাদের বোধোদয় ঘটেনি। গত ২৫ এপ্রিল শেখনিউজ এর প্রধান সম্পাদক তার কলামে লিখেছিলেন, ” এই মুহূর্তে সোজা যে চাল দেখা যাচ্ছে তাতে, ধানের শীষের এমপিরা সংসদে যাচ্ছেন, যাবেন, বিএনপি লাফ ঝাপ দেবে, কাউকে বহিস্কার করবে না; করলে এদের দ্বারাই ধানের শীষ ছিনতাই হয়ে যাবে। তাই প্রতীক রক্ষায় নিরুপায় বিএনপি। হয় বিএনপিকে অফিসিয়ালি সংসদে যেতে হবে নইলে চুপ থাকতে হবে। …………।।”

সোমবার (২৯ এপ্রিল) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সিদ্ধান্তে ও নির্দেশেই নির্বাচিত তার চার নেতা সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ছাড়া দলটির আর কোনও নেতাকে দেখা যায়নি। 

Facebook Comments

Hits: 79

SHARE