শপথ নেই তো বেতন নেইঃ সংসদ নিয়ে সফল আওয়ামী প্রোপ্যাগান্ডা

316

শেখনিউজ রিপোর্টঃ একাদশ জাতীয় সংসদের বিতর্কিত নির্বাচনে জয়লাভ করা জাতীয় ঐক্যফ্রন্টের আটজনকে সংসদ সদস্যের মর্যাদা দিয়ে গেজেট প্রকাশ করা হলেও শপথ না নেওয়া পর্যন্ত তারা কোনো সরকারি সুবিধা পাবেন না বলে আওয়ামী মিডিয়াগুলো সফল প্রচারণা চালাচ্ছে।

প্রচারণার প্রতিটি ক্ষেত্রে আওয়ামী মহাজোট বিধ্বংসী জয়লাভ করেছে আর ঐক্যফ্রন্ট ও অন্যদের ভরাডুবি হয়েছে, এমনটাই লেখা হচ্ছে। প্রতিদিন প্রতিটি সংবাদপত্রে জাতিকে এটি গেলানো হচ্ছে।

আজকের সংবাদে বলা হচ্ছে, সংসদ সদস্য হিসেবে গেজেটে নাম থাকায় তাদের ‘এমপি’ হিসেবে ধরা হলেও তাদের সংসদ সদস্য পদ শপথ নেওয়ার পরই কার্যকর হবে বলে একজন কর্মকর্তা জানিয়েছেন। এমন সংবাদের সাথেও একজন সংখ্যালঘু সম্প্রদায়ের আমলা সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন-২) জনৈক নিতিশ চন্দ্র সরকারের বরাতে জানানো হয়, “শপথ না নিলে তারা বেতন-ভাতা পাবেন না। যেদিন তারা শপথ নেবেন সেদিন থেকেই বেতন-ভাতা পাবেন।”

ভাবখানা এমন এই আটজন নির্বাচিত রাজনীতিক এখন তাদের আসন্ন বেতন ভাতা নিয়ে খুবই টেনশনে আছেন। এমনকি সংবাদের সাথে এমপি সাহেবরা কি কি সুবিধা পাবেন সেই লোভও দেখানো হচ্ছে।

এদিকে আবার নির্বাচন কমিশনের সচিবের বরাতে হুমকিও দেয়া হচ্ছে যে ভোটে নির্বাচিত কেউ জাতীয় সংসদের অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে শপথ না নিলে তার আসন শূন্য হয়ে যাবে।

এর বিপরীতে ঐক্যফ্রন্ট বা বিএনপি’র পক্ষে প্রচারণা সীমিত হওয়ায় জাতি বিভ্রান্ত হচ্ছে।

Facebook Comments

Hits: 62

SHARE