নির্বাচনের পূর্বে আওয়ামী সরকারের পরিকল্পনা

178

শেখনিউজ রিপোর্টঃ নির্বাচনের আগেই দেশের কারাগারগুলো কানায় কানায় পূর্ণ হয়ে যাবে বিএনপির নেতা কর্মীদের গ্রেফতারের মাধ্যমে। আদালতের দেয়া আদেশের বাস্তবায়ন করবে ইসি বেগম জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব খারিজের মাধ্যমে। 

সেই সাথে চলবে একে একে বিরোধী এমপি প্রার্থীদের নিস্ক্রিয় করার কাজ। নানান উপায়ে চলছে চলবে, এমনকি এরপর শুরু হবে টাকা পয়সার অফার, এরপর কাউকে কাউকে গুম খুনের সম্ভাবনাও রয়েছে। এমনকি এমন কিছু ঘটিয়ে জঙ্গি কর্মের ফলাফল বলেও চালিয়ে দেয়া হবে, সম্ভব হলে আভ্যন্তরীণ দ্বন্দ্বের নামে মিডিয়ায় প্রকাশ করে আরও কিছু বিরোধীদের ফাঁসানো হবে। 

ইতিমধ্যে শেখনিউজ পুলিশের বাড়াবাড়ি’র উপর সংবাদ প্রকাশ করে লিখেছিল নির্যাতনকারী আওয়ামী পুলিশ জনতার পাল্টা রোষের কবলে পড়তে পারে। ইতিমধ্যেই শেখ হাসিনা সেই সংবাদের ভিত্তিতে মিডিয়াকে জানিয়ে দিয়েছেন যে পুলিশ কর্মকর্তাদের হত্যা করা হতে পারে; এমনকি এখন আওয়ামী সশস্ত্র ক্যাডাররা গোপনে নিরপেক্ষ পুলিশ কর্মকর্তাদের হত্যা করে বিরোধীদের উপর চাপিয়ে দেয়ার সম্ভাবনাও রয়েছে। 


বিএনপি তার গঠনতন্ত্রে সংশোধনী এনে দণ্ডিত ব্যক্তিকে নেতৃত্বে রাখার ব্যবস্থায় করায় সরকার গোপনে জনৈক মোজাম্মেল হোসেনের দ্বারা হাইকোর্টে আবেদন করালে হাইকোর্ট বিষয়টি এক মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশনকে৷ সেই বিষয়টি নিয়ে ইসি বা সরকার কোন কথা বলেনি কারন তারা মোক্ষম সময়ের অপেক্ষায় আছে। যে কোন সময় ইসি এ বিষয়ে তাদের কার্যক্রম শুরু করবে।  

সাধারন ভোটার ও নিরীহ বিরোধী নেতা কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে তার ভিত্তি প্রতিষ্ঠা করতে যা যা লাগে একে একে তাই বাস্তবায়ন করবে শেখ হাসিনার কথিত নির্বাচনকালীন সরকার। যে কারনে ইসি বলছে নির্বাচনী পরিবেশে কোন সমস্যা নেই; আর পুলিশের আইজি বলছেন নির্বাচনী পরিবেশ চমৎকার।

আর অন্যদিকে প্রতি জেলায় সেনাবাহিনীর কন্টিনজেন্ট এর দায়িত্বে যাতে ক্যাপ্টেন লেভেলের অফিসারকে দেয়া যায় সেই চেষ্টা চলছে; যাতে পুলিশ সুপার সিনিয়র হিসেবে তাদের নির্দেশনা দিতে পারেন বা বেআইনি কাজ করলেও কোন পুলিশ সুপারকে সিনিয়র হিসেবে মর্যাদা দিয়ে তার কাজে ক্যাপ্টেন বাঁধা দিতে না পারেন।  তবে জেলা পর্যায়ের কমপক্ষে একজন লে কর্নেল এর নেতৃত্বে সেনা কন্টিনজেন্ট মোতায়েন না হলে তা সেনাবাহিনীর মর্যাদাকে খাটো করবে বলে অভিজ্ঞ মহলের অভিমত। 

Facebook Comments
SHARE